শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

২৬ সেপ্টেম্বর নিয়ে কেন এত আলোচনা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   103 বার পঠিত

২৬ সেপ্টেম্বর নিয়ে কেন এত আলোচনা

আগামী ২৬ সেপ্টেম্বর নিয়ে গুঞ্জন ও আলোচনা বেড়েই চলেছে। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এ তারিখ নিয়ে একের পর এক পোস্ট, ভিডিও এমনকি রিলস দেখা যাচ্ছে। কেউ কেউ এ নিয়ে মিম বা রসিকতা করলেও অনেকে শঙ্কা প্রকাশ করছেন। জানার বিষয় কি হবে ওইদিন? 

ফেসবুকে কি হচ্ছে?
ফেসবুকে ২৬ সেপ্টেম্বর লিখে সার্চ দিলেই দেখবেন তারিখটি কীভাবে ট্রেন্ড হয়ে আছে। ফেসবুকের তথ্যমতে, এই বিষয়ে ১ লাখ ৪৬ হাজারেরও বেশি ব্যবহারকারী কথা বলছেন। অনেকে মজা করে লিখেছেন, ‘২৬ তারিখে অনেকে কোটিপতি হয়ে যাবেন!’ কেউ আবার জানাচ্ছেন, তারা কবে কোথায় জমি বা গাড়ি কিনবেন।

২৬ সেপ্টেম্বরের পেছনের কাহিনী
টেলিগ্রামভিত্তিক একটি গেমিং বট ‘হামস্টার কমব্যাট’ নামের গেমটিতে বিভিন্ন টাস্ক পূরণ করে ও ট্যাপের মাধ্যমে গেমের নিজস্ব কারেন্সি (যেমন কয়েন বা কি) অর্জন করা যায়। গেমটির প্রচারণা চলছে, ২৬ সেপ্টেম্বর এই কয়েনগুলোকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করা যাবে। যদিও এই দাবির সত্যতা যাচাই করা যায়নি।

গেমিং প্ল্যাটফর্ম ছাড়াও, হামস্টার কমব্যাট মূলত টিকটক ও অন্যান্য সামাজিক মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। যদিও কেউ কেউ বলছেন, টেলিগ্রামে এমন আরো অনেক গেম আছে যেগুলো মাঝেমধ্যে তাদের গেম কারেন্সিকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরের সুযোগ দিয়ে থাকে। তবে এই গেমটি টিকটকের মাধ্যমে সবচেয়ে বেশি পরিচিত হয়েছে।

সমালোচনা ও সন্দেহ
অনেকেই এই ধরনের গেমস নিয়ে সন্দেহ প্রকাশ করছেন। তারা বলছেন, ‘যদি এভাবে কোটিপতি হওয়া যেত, তাহলে কেউ আর কাজ করত না!’ তারা আরো যুক্তি দিয়েছেন, যদি হামস্টারের ৩০০ মিলিয়ন ফলোয়ারকে মাত্র ২ ডলার করেও দেয়া হয়, তাহলে যে বিপুল অঙ্কের অর্থের প্রয়োজন, তা আসলে বাস্তবসম্মত নয়।

তবে ভয়ের কিছু নেই
এই গেমের গেমাররা নানা রকম আশা ও জল্পনা তৈরি করলেও, সামাজিক যোগাযোগমাধ্যমের আলোচনায় বিষয়টি কখনো আতঙ্ক, কখনোবা কৌতূহল সৃষ্টি করছে। তবে এত গুঞ্জনের মধ্যেও এটা নিশ্চিত যে, ২৬ সেপ্টেম্বর নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কোনো সুনির্দিষ্ট কোন কারণ নেই।

Facebook Comments Box

Posted ৩:১২ এএম | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।